অবসর নিলেও বেনজীরের সঙ্গে ও বাড়ির নিরাপত্তায় থাকবে অস্ত্রধারী পুলিশ

| আপডেট :  ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৩:০১  | প্রকাশিত :  ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৩:০১

আগামী ৩০ সেপ্টেম্বর অবসরে যাচ্ছেন পুলিশের বর্তমান মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। নিরাপত্তাজনিত কারণে অবসরের পরও তার সঙ্গে ও বাড়িতে সার্বক্ষণিক পুলিশ পাহারার নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বুধবার (২৮ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শফিকুল ইসলামের সই করা চিঠিতে এই নির্দেশনা দেওয়া হয়।

চিঠিতে বলা হয়েছে, বেনজীর আহমেদের অবসর প্রস্তুতিজনিত ছুটিকালে তার বাড়িতে এবং সঙ্গে একটি গাড়িতে সাদা পোশাকে অস্ত্রধারী নিরাপত্তারক্ষী মোতায়েনে ব্যবস্থা নিতে হবে।

সপ্তম বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা বেনজীর আহমেদ ১৯৮৮ সালে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদানের মধ্য দিয়ে কর্মজীবন শুরু করেন। তার ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকার তাকে অবসরে পাঠাচ্ছে। গত ২২ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ বিষয়টি নিশ্চিত করা হয়।

২০২০ সালের এপ্রিলে তিনি বাংলাদেশ পুলিশের ৩০তম মহাপরিদর্শক (আইজি) হিসেবে নিয়োগ পান। এর আগে ২০১৫ সালের ৭ জানুয়ারি থেকে ২০২০ সালের ১৪ এপ্রিল পর্যন্ত তিনি র‌্যাবের মহাপরিচালক ছিলেন।

র‌্যাবের সাবেক প্রধান হিসেবে মানবাধিকার ইস্যুতে যুক্তরাষ্ট্র সরকারের নিষেধাজ্ঞায় পড়েন বেনজীর। গত ডিসেম্বরে এই নিষেধাজ্ঞার মধ্যেও অবশ্য তিনি দেশটিতে জাতিসংঘের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে এসেছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত